কোরবানির ডিজিটাল হাটের ফ্রি পশু নিবন্ধন শুরু – BograDoi.Com

কোরবানির ডিজিটাল হাটের ফ্রি পশু নিবন্ধন শুরু – BograDoi.Com

15 / 100

কুরবানীর অনলাইন হাট !

স্টার্টআপ ও একশপ নিয়ে এলো কুরবানীর পশুর বিশাল অনলাইন হাট। জীবনের ঝুঁকি কেন নেবেন? অনলাইনে কেনা বেচা করুন এই ঈদের কুরবানীর পশু। আপনি ক্রেতা, বিক্রেতা , ব্যাপারী, খামারি যাই হোন না কেন, আপনার জন্য এলো এক অনন্য অনলাইন কেনাবেচার সুযোগ!

Digital-kurbarir-hat BD Online Cow-Market-Shopping

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে কোরবানিক পশু ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করে ধর্মীয় নির্দেশ পালনে সহযোগিতা করতে কোরবানির ডিজিটাল পশুর হাটের ব্যবস্থা করেছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

সরকারি এই উদ্যেগের ফলে দেশের যে কোন প্রান্ত থেকে ক্রেতা ঘড়ে বসে তার চাহিদা অনুযায়ী পশু ক্রয় করতে পারবেন। নির্দিষ্ট ওয়েব সাইটে প্রবেশ করে ক্রেতা নিজের নিরাপত্তার সার্থে নিবন্ধন করে যে কোন মূল্যের পশু খুজতে পারবেন। সে ক্ষেত্রে পশুর ছবি, ভিডিও, ওজন, উচ্চতা ইত্যাদি দেখতে পারবেন। এছাড়াও পছন্দের পশু বিক্রেতার সাথে সরাসরি যোগাযোগ, ভিডিও কলে লাইভ দেখার ব্যবস্থা থাকবে। আরও থাকবে নির্দিষ্ট স্থানে হোম ডেলিভারির ভিত্তিতে অর্থ পরিশোধের সুযোগ।

দেশের প্রথম ও বিশাল এই ডিজিটাল কোরবানির হাটে পশু বিক্রয়ের জন্য সারাদেশ থেকে গরু/ছাগল/ভেরা সাধারণ বিক্রেতা, খামারের মালিক, পশু ব্যবসায়ীদের https://foodfornation.gov.bd/qurbani2020/ ঠিকানায় বিনামূল্যে (ফ্রি) নিবন্ধন কার্যক্রম শুরু করেছে সরকার।

নিবন্ধনের পর নিজেস্ব প্যানেল থেকে পশুর ছবি, ভিডিও সহ অন্যান্য তথ্য( যেমন আনুমানিক মূল্য, পশুর ওজন, রং, শিং, দাত সংখ্যা, বয়স, ধরন ইত্যাদি) আপলোড করতে হবে। নিজে নিজে আপলোড করতে না পারলে সারাদেশের যেকোন ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র বা যেকোন ইন্টানেটের দোকান থেকে নিবন্ধন ও প্যানেলে তথ্য হালনাগাদ করা যাবে। এসকল ছবি, ভিডিও ও তথ্য ওয়েবসাই ও সামাজিক যোগাযোগের মাধ্যমে সরকার নিজ খরচে প্রচার করবে।

Hossain Imran

Director @BograDoi.Com

This Post Has One Comment

  1. Monima

    “The platform is going to be the largest matchmaking digital market in the country for sacrificial animals. We have taken this initiative to protect the economic loss of the cattle farmers and ranchers and the health of the buyers including them.”

Leave a Reply